মস্তিষ্কের রক্ত সঞ্চালনের অসুবিধা

মস্তিষ্কের রক্ত সঞ্চালনের অসুবিধা
☆☆☆ সিনারন®প্লাস - Cinaron® Plus®

শেয়ার করুন
⍟⍟ উপাদান : সিনারিজিন বিপি ২০ মি.গ্রা. এবং ডাইমেনহাইড্রিনেট ইউএসপি ৪০ মি.গ্রা.।

⍟⍟ নির্দেশনা :

১। মস্তিষ্কের রক্ত সঞ্চালনের বিঘ্নতাজনিত অসুবিধা সমূহ, যেমন-

ক) মস্তিষ্কের রক্তহীন নালিকার সংকোচন বা প্রতিবন্ধকতার জন্য সৃষ্ট অবসন্নতা, ঝিঁমুনি, কানে ভোঁ ভোঁ শব্দ, মাথা ব্যথা, অনিদ্রা, স্মরণশক্তি লোপ পাওয়া, অমনোযোগিতা এবং বয়োঃবৃদ্ধিজনিত বিভিন্ন উপসর্গসমূহ।

খ) মাথায় আঘাত পাওয়ার কারণে সৃষ্ট বিভিন্ন উপসর্গসমূহ।

গ) স্ট্রোক পরবর্তী উপসর্গ সমূহ।

ঘ) মাইগ্রেন।

২। পেরিফেরাল রক্ত সঞ্চালনের বিঘ্নতাজনিত অসুবিধা সমূহ, যেমন-
ক) মাংসপেশীর তীব্র অনৈচ্ছিক আক্ষেপ এবং রক্তনালিকার বিভিন্ন কারনে সংকুচিত হওয়ার ফলে সৃষ্ট উপসর্গ সমূহ, যেমন- গ্যাংগ্রিন-এর পূর্ববর্তী অবস্থায়, রাত্রিকালীন খিঁচুনি, হাত ও পায়ের তালু ঠাণ্ডা হয়ে যাওয়া, অবসন্নতা, ভেরিকোস সৃষ্ট ক্ষত।

৩। ভারসাম্যহীনতা সৃষ্ট উপসর্গ, যেমন-

ক) কানের লেবিরিন্থ এর রক্তনালী সংকোচনের জন্য কানের অস্বস্তিবোধ, মাথাঘোরা, কানে কম শোনা, ডিজিনেস, কানে অস্বস্তিকর শব্দ শোনা, অনিচ্ছাকৃত চোখ ঘোরা, বমি বমি ভাব বা বমি হওয়া।

খ) ভ্রমণ জনিত অসুস্থতায়।

⍟⍟ সেবন বিধি ও মাত্রা :

সাধারণ বয়ষ্ক মাত্রা: ১টি ট্যাবলেট দিনে ৩ বার খাবারের পর। অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য। ১৮ বছরের নিচে শিশুদের জন্য নির্দেশিত নয়।

⍟⍟ প্রতি নির্দেশনা ও পার্শ্বপ্রতিক্রিয়া :

বিশেষজ্ঞদের জানা মতে কোনরূপ অনুপযোগিতা এখনো জানা যায়নি, তবে পার্শ্ব প্রতিক্রিয়ার মধ্যে ঘুমঘুম ভাব বা ঝিঁমুনি এবং পরিপাকতন্ত্রের অস্বাচ্ছন্দ্য কদাচিৎ দেখা দিতে পারে। সঠিক গ্রহণমাত্রা নির্ণীত হলে এবং পরিমিত মাত্রায় নিয়মিত সেবনে এসব অসুবিধা থাকে না। অন্যসকল নির্দেশিত ওষুধের সাথেও সিনারন® প্লাস খাওয়ানো যায়।

⍟⍟ সরবরাহ : সিনারন® প্লাস: প্রতি বাক্সে আছে ১০০ টি ট্যাবলেট।

No comments

Perkinil - পারকিনসন রোগ।

পারকিনিল   ® প্রোসাইক্লিডিন এইচসিএল অ্যান্টিপার্কিনসোনিজম প্রস্তুতি ( সিএনএস প্রস্তুতি ) ইঙ্গিত : পারকিনসন রোগ। ডোজ এবং প্রশা...

Powered by Blogger.