Normo-K TM হাইপারক্যালেমিয়ার চিকিত্সার জন্য


নরমো
-কে টিএম

সোডিয়াম পলিস্টাইরিন সালফোনেট ইউএসপি
পটাসিয়াম কমানোর প্রস্তুতি (অ্যান্টি-হাইপারক্যালেমিয়া পণ্য)

ইঙ্গিত:
হাইপারক্যালেমিয়ার চিকিত্সার জন্য। (হাইপারক্যালেমিয়া প্রধানত তীব্র বা দীর্ঘস্থায়ী কিডনি রোগের কারণে হয়। অন্যান্য কারণগুলির মধ্যে লিভারের ব্যর্থতা, অ্যাড্রিনাল অপ্রতুলতা, কিছু ওষুধের ব্যবহার যেমন ARB, ACE ইনহিবিটরস, বিটা ব্লকার বা পটাসিয়াম সাপ্লিমেন্টের অতিরিক্ত ব্যবহার অন্তর্ভুক্ত থাকতে পারে।)

ডোজ এবং প্রশাসন:
এই ওষুধের সাসপেনশন টাটকা প্রস্তুত করা উচিত এবং 24 ঘন্টার বেশি সংরক্ষণ করা উচিত নয়। থেরাপির তীব্রতা এবং সময়কাল হাইপারক্যালেমিয়ার তীব্রতা এবং প্রতিরোধের উপর নির্ভর করে।

প্রাপ্তবয়স্ক (বয়স্কদের সহ): মৌখিক ডোজ: 15 গ্রাম থেকে 60 গ্রাম (প্রতিদিন 1-4 বার 1 স্যাচেট) রেকটাল ডোজ: যে রোগীরা এই ওষুধটি মৌখিকভাবে গ্রহণ করতে অক্ষম, তাদের ক্ষেত্রে রেকটাল অ্যাডমিনিস্ট্রেশন সম্ভব (এনেমা হিসাবে) 30 গ্রাম থেকে 50 গ্রাম রজন দিনে একবার বা দুবার দেওয়া হয় (6 ঘন্টার ব্যবধানে) প্রতিটি ডোজ একটি উষ্ণ ইমালসন হিসাবে (শরীরের তাপমাত্রায়) 150 মিলি থেকে 200 মিলি জলীয় বাহন (যেমন সমতল জল, জলে 10% ডেক্সট্রোজ বা জলের সমান অংশ এবং 2% মিথাইলসেলুলোজ সাসপেনশন) দেওয়া হয়। ইমালসন প্রশাসনের সময় আলতোভাবে আন্দোলিত করা উচিত।
শিশু: মৌখিক ডোজ: প্রাথমিক ডোজ হল তীব্র হাইপারক্যালেমিয়ায় বিভক্ত মাত্রায় দৈনিক 1 গ্রাম/কেজি শরীরের ওজন। রক্ষণাবেক্ষণ থেরাপির জন্য, ডোজ প্রতিদিন 0.5 গ্রাম/কেজি শরীরের ওজন হ্রাস করা যেতে পারে। রেকটাল ডোজ: মুখের দ্বারা প্রত্যাখ্যান করা হলে, রজনটি মলদ্বারে একটি ডোজ ব্যবহার করে দেওয়া যেতে পারে যা মুখে মুখে দেওয়া হত। নবজাতক: মলদ্বারের ডোজ: যেহেতু এটি পরামর্শ দেওয়া হয় যে মৌখিক পথ ব্যবহার করা উচিত নয়, শুধুমাত্র মলদ্বার প্রশাসন বিবেচনা করা উচিত। রেকটাল অ্যাডমিনিস্ট্রেশনের সাথে, ন্যূনতম কার্যকর ডোজ 0.5 থেকে 1 গ্রাম/কেজি রেজিনের মধ্যে ব্যবহার করা উচিত। ফলস্বরূপ সাসপেনশন প্রাপ্তবয়স্কদের জন্য পাতলা করা উচিত।
মেশানোর পদ্ধতি: প্রতিটি ডোজ একটি সাসপেনশন হিসাবে অল্প পরিমাণে জলে বা বেশি স্বাদের জন্য, মিষ্টি তরল বা সিরাপে দেওয়া উচিত (কিন্তু কমলা বা অন্যান্য ফলের রস যাতে পটাসিয়াম থাকে না) তরলের পরিমাণ সাধারণত 45 মিলি থেকে 60 মিলি, ডোজ উপর নির্ভর করে। প্রস্তুত সাসপেনশন রোগীকে খাড়া অবস্থায় রেখে এবং বজায় রেখে পরিচালনা করা উচিত। 

প্রস্তুতি:
Normo-K TM :
প্রতিটি বাণিজ্যিক বাক্সে 10টি স্যাচেট থাকে। প্রতিটি থলিতে সোডিয়াম পলিস্টাইরিন সালফোনেট ইউএসপি 15 গ্রাম (সোডিয়ামের পরিমাণ প্রায় 100 মিলিগ্রাম প্রতি গ্রাম ওষুধ)

Normo-K TM

Sodium Polystyrene Sulfonate USP
Potassium lowering Preparation (Anti-Hyperkalemia Products)

Indication:
For the treatment of hyperkalemia. (Hyperkalemia is mainly caused by Acute or Chronic Kidney Disease. Other causes may include Liver failure, Adrenal insufficiency, Use of certain drugs like ARB, ACE inhibitors, Beta blockers or Excessive use of Potassium supplements.)

Dosage & Administration:

Suspension of this drug should be freshly prepared and not to be stored beyond 24 hours. The intensity and duration of therapy depend upon the severity and resistance of hyperkalemia. Adults (including the elderly): Oral Dose: 15 gm to 60 gm (1 Sachet 1-4 times daily). Rectal dose: In patients who are unable to intake this medicine orally, rectal administration is possible (as enema). 30 gm to 50 gm of resin is given once or twice daily (at intervals of 6 hours). Each dose is administered as a warm emulsion (at body temperature) in 150 ml to 200 ml of aqueous vehicle (such as plain water, 10% dextrose in water or equal parts of water and 2% MethylcellulosShow more 

Preparation:
Normo-KTM : Each commercial box contains 10 sachets. Each sachet contains Sodium Polystyrene Sulfonate USP 15 gm (Sodium content is approximately 100 mg per gm of the drug).

No comments

Perkinil - পারকিনসন রোগ।

পারকিনিল   ® প্রোসাইক্লিডিন এইচসিএল অ্যান্টিপার্কিনসোনিজম প্রস্তুতি ( সিএনএস প্রস্তুতি ) ইঙ্গিত : পারকিনসন রোগ। ডোজ এবং প্রশা...

Powered by Blogger.