পাতলা পায়খানা হলে

পাতলা পায়খানা হলে
☆☆☆ এ্যালমেক্স ®- Almex®



⍟⍟ উপাদান :

এ্যালবেনডাজল। ৪০০ মি.গ্রা. ট্যাবলেট এবং ২০০ মি.গ্রা./৫ মি.লি. সাসপেনশন।
⍟⍟ নির্দেশনা :-


কৃমি দ্বারা সংক্রমিত অন্ত্রের একক বা মিশ্র সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত হয়।

⍟⍟ মাত্রা ও ব্যবহার বিধি :

১-২ বছর বয়সী শিশুদের ক্ষেত্রে: অর্ধেক এ্যালমেক্স® ৪০০ ট্যাবলেট বা ১ চা চামচ এ্যালমেক্স® সাসপেনশন একক মাত্রায় সেব্য। প্রাপ্ত বয়স্ক এবং ২ বছর বা অধিক বয়সের শিশুদের ক্ষেত্রে এসকারিয়াসিস, এন্টারোবিয়াসিস, বক্র কৃমি সংক্রমণ, ট্রাইচুরিয়াসিস-এর চিকিৎসায় সাধারণ মাত্রা ৪০০ মি.গ্রা.।

স্ট্রংগাইলইডিয়াসিস এবং টিনিয়াসিস এর ক্ষেত্রে ৪০০ মি.গ্রা. করে পর পর তিনদিন। বয়স্কদের ক্ষেত্রে হাইডাটিড রোগের চিকিৎসায় ৪০০ মি.গ্রা. দিনে দুই বার করে ২৮ দিন সেব্য। সুস্থ না হলে ১৪ দিন ব্যবধানে পুনরায় ২৮ দিন সেব্য।

⍟⍟ পার্শ্ব প্রতিক্রিয়া : তলপেটে অস্থায়ী ব্যথা, ডায়রিয়া, এলার্জিক প্রতিক্রিয়া, লিভার এনজাইমের বৃদ্ধি এবং লিউকোপেনিয়া।

⍟⍟ গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থায় সেবন করা উচিত নয়।

⍟⍟ সরবরাহ :

এ্যালমেক্স® ৪০০ ট্যাবলেট : ২৫ x ২ টি।

এ্যালমেক্স® সাসপেনশন : ১০ মি.লি.।

☆☆☆ এ্যামোডিস ®- Amodis®
শেয়ার করুন
⍟⍟ উপাদান :

মেট্রোনিডাজল। ৪০০ মি.গ্রা. ও ৫০০ মি.গ্রা. ট্যাবলেট ,২০০ মি.গ্রা./৫ মি.লি. সাসপেনশন এবং ১০০ মি.লি. আইভি ইনফিউশন।


⍟⍟ নির্দেশনা :

এ্যামিবিয়াসিস, ট্রাইকোমোনিয়াসিস, জিয়ারডিয়াসিস, ব্যাকটেরিয়াল ভেজাইনোসিস, তীব্র আলসারেটিভ জিনজিভাইটিস, এ্যানারোবিক সংক্রমণ যেমন সেপটিসেমিয়া, ব্যাকটেরিমিয়া, পেরিটোনাইটিস, ব্রেইন এ্যাবস্‌সেস, নেক্রোটাইজিং নিউমোনিয়া, অস্টিওমাইয়েলাইটিস, পিউরপেরাল সেপসিস, পেলভিক এ্যাবস্‌সেস, পেলভিক সেলুলাইটিস ইত্যাদি, পায়ের আলসার এবং প্রেসার সোর, দাঁতের তীব্র সংক্রমণ, সার্জিকাল প্রোফাইল্যাকসিস এবং লক্ষণযুক্ত তীব্র পেপটিক আলসার।

⍟⍟ মাত্রা ও ব্যবহার বিধি :

৪০০ মি.গ্রা. দিনে ৩ বার অথবা ৫০০ মি.গ্রা. দিনে ৩ বার।


⍟⍟ সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না :

অতিসংবেদনশীলতা, গর্ভকালীন সময়ে গ্রহণ করা উচিত নয় অথবা অন্য কোন বিকল্প না থাকলে তবেই গ্রহণ করা উচিত। মেট্রোনিডাজল গ্রহণকালীন অথবা গ্রহণের দু’দিন পর্যন্ত বাচ্চাকে বুকের দুধ খাওয়ানো উচিত নয়।

⍟⍟ পার্শ্ব প্রতিক্রিয়া : বমি বমি ভাব, ধাতব স্বাদ, জিহ্বার উপরে আবরণ, ঘুম ঘুম ভাব এবং মুত্রনালীতে অস্বস্তি অনুভূত হতে পারে।

⍟⍟ অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া :

এলকোহল, ডাইকোমারল, ওয়ারফারিন, ফেনিটয়েন, ফেনোবারবিটোন, ফুরোইউরাসিল, ডাইসালফিরাম, লিথিয়াম ও সিমেটিডিনের সঙ্গে গ্রহণ করা উচিত নয়।

⍟⍟ সরবরাহ :

এ্যামোডিস® ৪০০ ট্যাবলেট : ২০ x ১০ টি।

এ্যামোডিস® ৫০০ ট্যাবলেট : ১০ x ১০ টি।

এ্যামোডিস® সাসপেনশন : ৬০ মি.লি.।



এ্যামোডিস® আইভি ইনফিউশন: ১০০ মি.লি.।

No comments

Perkinil - পারকিনসন রোগ।

পারকিনিল   ® প্রোসাইক্লিডিন এইচসিএল অ্যান্টিপার্কিনসোনিজম প্রস্তুতি ( সিএনএস প্রস্তুতি ) ইঙ্গিত : পারকিনসন রোগ। ডোজ এবং প্রশা...

Powered by Blogger.